ᱣᱤᱠᱤᱯᱤᱰᱤᱭᱟ:ᱴᱤᱣᱴᱳᱨᱤᱭᱟᱞ: ᱨᱮᱱᱟᱜ ᱫᱚᱦᱲᱟᱭᱮᱱ ᱛᱟᱞᱟᱨᱮᱭᱟᱜ ᱯᱷᱟᱨᱟᱠ ᱠᱚ

Content deleted Content added
Created page with "{{WP help pages (header bar)}} {{/TabsHeader|This=1}} <div style="border:2px solid #A3B1BF; padding:.5em 1em 1em 1em; border-top:none; background-color:#fff; color:#000"> {{Sh..."
(ᱵᱷᱮᱜᱮᱫ ᱵᱟᱹᱱᱩᱜ)

᱑᱗:᱐᱕, ᱒᱓ ᱡᱩᱱ ᱒᱐᱑᱒ ᱧᱮᱞᱟᱹᱨᱩ ᱞᱮᱠᱟᱛᱮ

ᱪᱷᱟᱸᱪ:WP help pages (header bar) ᱣᱤᱠᱤᱯᱤᱰᱤᱭᱟ:ᱴᱤᱣᱴᱳᱨᱤᱭᱟᱞ/TabsHeader

উইকিপিডিয়া সম্পাদনার টিউটোরিয়াল- স্বাগতম!

উইকিপিডিয়া টিউটোরিয়ালে স্বাগতম। উইকিপিডিয়া সম্মিলিত সহযোগিতায় লেখা একটি ইন্টারনেট বিশ্বকোষ, যাতে আপনিও অবদান রাখতে পারেন। একজন উইকিপিডিয়াচারী হতে আপনার যেসব প্রাথমিক কলাকৌশল ও জ্ঞান থাকা দরকার, সেগুলো এই টিউটোরিয়াল পৃষ্ঠাগুলোতে বর্ণনা করা হয়েছে।

এই টিউটোরিয়ালে উইকি সফট্ওয়্যারের কার্যকরী দিক, উইকিপিডিয়াতে লেখার বিষয়বস্তু ও মেজাজ, উইকিপিডিয়া সম্প্রদায়, ও গুরুত্বপূর্ণ নীতিমালা সম্পর্কে আলোচনা থাকবে।

মনে রাখবেন, এটি একটি টিউটোরিয়াল; সুনির্দিষ্ট নীতিমালা বা ব্যাপক ও বিস্তারিত কোন সহায়িকার স্থান এখানে নয়। যদি এই টিউটোরিয়ালে অন্তর্ভুক্ত কোন বিষয সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান, তবে টিউটোরিয়ালের সেই পৃষ্ঠার নীচেই পৃষ্ঠার বিষয়বস্তু সংক্রান্ত সংযোগসমূহের (links) একটি তালিকা পাবেন, যেগুলোতে ক্লিক করলে আপনি ওই বিষয়ের বিস্তারিত বিবরণ-সমৃদ্ধ অন্যান্য উইকিপৃষ্ঠাগুলোতে যেতে পারবেন। আপনি পৃষ্ঠাগুলো ব্রাউজারের নতুন জানালায় খুলে রেখে টিউটোরিয়ালের পাশাপাশি পড়তে পারেন।

এছাড়াও আপনার অনুশীলনের জন্য টিউটোরিয়ালের পৃষ্ঠাগুলোতে "খেলাঘর" পাতায় যাওয়ার সংযোগ দেয়া থাকবে। এসব পাতায় যত খুশি অনুশীলন করুন, আপনার কলাকৌশল পরখ করে দেখুন; কেউ কিছু মনে করবেনা।

বি.দ্র.: টিউটোরিয়ালে ধরে নেওয়া হয়েছে যে, আপনি পাতার প্রারম্ভিক (default) লেআউট ব্যবহার করছেন। যদি আপনি লগইন করেন, এবং আপনার পছন্দ (preferences) পরিবর্তন করেন, তবে সংযোগগুলোর (links) স্থান ভিন্ন হতে পারে।

*